বাজারে আসছে আইফোনের নতুন ৩ মডেল


আগামী ১২ সেপ্টেম্বরে আইফোনের নতুন মডেল উন্মোচন অনুষ্ঠান করেবে অ্যাপল। বিশ্বের শীর্ষস্থানীয় এ প্রযুক্তি প্রতিষ্ঠান তাদের সেই বহুল প্রত্যাশিত অনুষ্ঠানটি করতে যাচ্ছে। এবার উন্মোচিত হতে যাচ্ছে আইফোনের তিনটি মডেল।
প্রতিবছরের ন্যায় প্রযুক্তিপ্রেমীদের তুমুল মনযোগ সেপ্টেম্বরের দিকে। এবার বাজারে কি কি ছাড়ছে অ্যাপল?, আইফোনের নতুন মডেলগুলোতে কেমন সুবিধা থাকছে? এবং কতো হলে কেনা যাবে? এমন নানা প্রশ্নের উত্তরের অপেক্ষা করেন তারা।
তাই ‘১২ সেপ্টেম্বরের আগে’ জানা যাবে না এসব প্রশ্নের উত্তর। তারপরও বিশেষজ্ঞরা বলছেন, এই অনুষ্ঠানে নতুন ও আধুনিক মডেলের তিনটি আইফোন উন্মোচন করা হবে। পাশাপাশি নতুন আইপ্যাড এবং অ্যাপল ওয়াচও পরিচয় করিয়ে দেওয়া হবে।
প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট এনগ্যাজেট বলছে, নতুন মডেলের তিনটি আইফোন হতে পারে আইফোন-৯, আইফোন-১১ ও আইফোন-১১ প্লাস। এর মধ্যে একটি হবে বড় ডিসপ্লের, একটি হবে প্রান্ত থেকে প্রান্ত স্ক্রিনের এবং আরেকটি আইফোন-১০ এর মতো সোনালি রঙের।
এছাড়া ধারণা করা হচ্ছে, নতুন আইপ্যাডের ডিসপ্লে আগের চেয়ে বড় হবে। সেইসঙ্গে ওয়াচেও থাকবে অনেক নতুনত্ব।
এদিকে, আইফোন-৯ ভাইরাসের কবলে পড়েছিল বলে এ বছর অ্যাপলের লঞ্চ অনুষ্ঠানটি বিলম্বে হতে পারে ইঙ্গিত দিয়েছিলেন প্রযুক্তিবিদরা। সেজন্যই হয়তো এবার আগস্টের শেষ সপ্তাহেও জানা যাচ্ছিলো না প্রত্যাশিত সে তারিখটি। কেননা অন্যান্য বছরে অনেক আগে থেকেই জানা গিয়েছিল অ্যাপলের অনুষ্ঠানটি কবে হতে যাচ্ছে।

Post a Comment

Previous Post Next Post