সৈনিক পদে চাকরি দিচ্ছে সেনাবাহিনী




আগামী ২২ এপ্রিল ২০১৯ হতে ৩০ এপ্রিল ২০১৯ তারিখ পর্যন্ত নির্ধারিত স্থান, তারিখ, সময় ও জেলা অনুযায়ী বিভিন্ন আর্মস/সার্ভিসেস সেন্টার সমূহে সৈনিক পদে(ট্রেড-২ পেশায়) লোক ভর্তি কার্যক্রমে অনুষ্ঠিত হবে, বিস্তারিত বিজ্ঞাপনে দেখুন।

পদের নাম: বিশেষ পেশা (ট্রেড-২) – পুরুষ ও মহিলা
ট্রেড-২ এর পেশা সমূহ: কুক (মেস), কুক (ইউনিট), কুক (হাসপাতাল), ইকুইপমেন্ট এন্ড বুট রিপেয়ারার (ইএন্ডবিআর), বাদক, ব্রসব্যান্ড, কার্পেন্টার, পেইন্টার ডেকোরেটর(পিডি), পেইন্টার, কাটিং এন্ড জয়েনিং(সিএন্ডজে) এবং টেইলার।

শিক্ষাগত যোগ্যতা: এসএসসি পরীক্ষায় নূন্যতম জিপিএ ২.৫০ থাকতে হবে।
বয়স: ২১ জুলাই ২০১৯ তারিখে ১৭ থেকে ২০ বছরের মধ্যে হতে হবে।

শারীরিক যোগ্যতা : পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা ১.৬৮ মিটার (৫ ফুট ৬ ইঞ্চি), ওজন ৪৯.৯০ কেজি (১১০ পাউন্ড), বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ০.৭৬ মিটার (৩০ ইঞ্চি), প্রসারণ অবস্থায় ০.৮১ মিটার (৩২ ইঞ্চি) থাকতে হবে। মহিলা প্রার্থীদের ক্ষেত্রে উচ্চতা ১.৬০ মিটার (৫ ফুট ৩ ইঞ্চি), ওজন ৪৭ কেজি (১০৩ পাউন্ড), বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ০.৭১ মিটার (২৮ ইঞ্চি), প্রসারণ অবস্থায় ০.৭৬ মিটার (৩০ ইঞ্চি) থাকতে হবে।
বৈবাহিক অবস্থা: অবিবাহিত (তালাকপ্রাপ্ত নয়)।
সাঁতার: সাঁতার জানা অত্যাবশ্যক।

সেনাবাহিনী চাকুরীর সুযোগ-সুবিধা : নির্ধারিত স্কেলে বেতন, ভাতা এবং পেনশনসহ বিনামূল্যে আহার ও বাসস্থান, নিজ, পরিবারবর্গ এবং পিতা-মাতা/শ্বশুর-শ্বাশুরীর জন্য সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসার সুবিধা, বিনামূল্যে সরকারী পোশাক পরিচ্ছদ, নিজ ও পরিবারবর্গের জন্য ভর্তুকি মূল্যে রেশন প্রদান, সেনাবাহিনী কর্তৃক পরিচালিত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সন্তানদের জন্য যোগ্যতা সাপেক্ষে উচ্চ শিক্ষার সুযোগ।
ভর্তির সময় বিজ্ঞপ্তিতে উল্লেখিত সনদপত্র/ছবি/পে-অর্ডার/ব্যাংক ড্রাফট/লেখার সামগ্রী অবশ্যই সঙ্গে আনতে হবে।

জেলা ভিত্তিক ভর্তির তারিখ ও স্থান এবং বিস্তারিত জানতে বিজ্ঞপ্তিটি পড়ুন।


Previous Post Next Post